Tranding

09:42 PM - 01 Dec 2025

Home / North 24 Parganas / বসিরহাট মহকুমায় রাজ‍্য সরকারের উপভোক্তা দপ্তরের সচেতনতা শিবির

বসিরহাট মহকুমায় রাজ‍্য সরকারের উপভোক্তা দপ্তরের সচেতনতা শিবির

সাম্প্রতিক সময়ে স্মার্ট মিটার লাগানো শুরু হয়েছিল। কনজিউমারদের বাঁধায় এখন স্থগিত আছে। যে সমস্ত ব্যবসায়ীক প্রতিষ্ঠান এবং গৃহস্থালিতে ডিজিটাল মিটার বদলে ফেলা হয়েছে বা বদলে ফেলা হয় নি এমন ক্ষেত্রে স্মার্ট মিটারে মাসিক এবং ডিজিটাল মিটারে ত্রৈমাসিক বিদ্যুৎ বিল দিতে হচ্ছে।এ ক্ষেত্রে উপভোক্তারা কী কোন সহায়তা পাবে? উত্তরে মণ্ত্রী জানান অবশ্যই। সরকারি এবং বেসরকারি, উত্তর ক্ষেত্রেই মানুষ বঞ্চিত হলে উপভোক্তা সরকারি এবং বেসরকারি, উভয় ক্ষেত্রেই মানুষ বঞ্চিত হলে উপভোক্তা দপ্তর তাদের পাশে থাকবে।

বসিরহাট মহকুমায় রাজ‍্য সরকারের উপভোক্তা দপ্তরের সচেতনতা শিবির

বসিরহাট মহকুমায় রাজ‍্য সরকারের উপভোক্তা দপ্তরের সচেতনতা শিবির 


১৪ আগস্ট ২০২৫


সরকারি এবং বেসরকারি,যে কোন ক্ষেত্রেই সাধারণ মানুষ বঞ্চিত বা প্রতারিত হলে পশ্চিমবঙ্গ সরকারের উপভোক্তা বিষয়ক দপ্তর তাদের পাশে থাকবে। পাশাপাশি এখন থেকে বসিরহাট মহকুমার ৮টি বিধানসভা ও ১০টি ব্লক এলাকায় সচেতনতা শিবির করে মানুষকে সচেতন করা এবং উপভোক্তা দপ্তরের কি কাজ তার সম্যক ধারণা সৃষ্টির প্রয়াস নেওয়া হবে। বুধবার বসিরহাট আঞ্চলিক কার্যালয় উদ্বোধন করতে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এমনই জানালেন পশ্চিমবঙ্গ সরকারের উপভোক্তা বিষয়ক দপ্তরের মণ্ত্রী বিপ্লব মিত্র। এদিন তিনি দপ্তরের রাষ্ট্রমণ্ত্রী শ্রীকান্ত মাহাত ও বসিরহাট দক্ষিণ বিধানসভার বিধায়ক সপ্তর্ষি ব্যানার্জি সহ দপ্তরের বিভিন্ন আধিকারিকদের সাথে নিয়ে গোটরা গ্রাম পঞ্চায়েতের জিরাকপুরে বসিরহাট স্টেশন সংলগ্ন স্থানে বসিরহাট আঞ্চলিক কার্যালয়ের দ্বারোদঘাটন করেন নীল ফিতা কেটে। সাময়িক বিশ্রামের পর সাংবাদিক সম্মেলনে ক্রেতা সুরক্ষার প্রশ্নের উত্তর এবং সমস্যা সমাধানে দপ্তর দায়বদ্ধ তা উল্লেখ করেন পাশাপাশি যেহেতু অনলাইন কেনাকাটার উপর সাধারণ মানুষের নির্ভরতা বাড়ছে এবং সেক্ষেত্রে তাদের ঠকে যাওয়া বা প্রতারিত হওয়ার ঘটনাও বাড়ছে।এই ধরনের কোন অভিযোগ এলে সাথে সাথে তার উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। আইনে সে কথা বলা আছে। সাম্প্রতিক সময়ে স্মার্ট মিটার লাগানো শুরু হয়েছিল। কনজিউমারদের বাঁধায় এখন স্থগিত আছে।
যে সমস্ত ব্যবসায়ীক প্রতিষ্ঠান এবং গৃহস্থালিতে ডিজিটাল মিটার বদলে ফেলা হয়েছে বা বদলে ফেলা হয় নি এমন ক্ষেত্রে স্মার্ট মিটারে মাসিক এবং ডিজিটাল মিটারে ত্রৈমাসিক বিদ্যুৎ বিল দিতে হচ্ছে।এ ক্ষেত্রে উপভোক্তারা কী কোন সহায়তা পাবে? উত্তরে মণ্ত্রী জানান অবশ্যই। সরকারি এবং বেসরকারি, উত্তর ক্ষেত্রেই মানুষ বঞ্চিত হলে উপভোক্তা সরকারি এবং বেসরকারি, উভয় ক্ষেত্রেই মানুষ বঞ্চিত হলে উপভোক্তা দপ্তর তাদের পাশে থাকবে। এরপর এদিন বিকালে বসিরহাট রবীন্দ্রভবনে বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে উপভোক্তা সচেতনতামূলক অনুষ্ঠান হয়।

Your Opinion

We hate spam as much as you do